মঙ্গলবার, ১৬ অক্টোবর, ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ
নগরীর ধোপাদিঘী পরিষ্কারে আরিফের আধুনিক যন্ত্র  » «   নির্বাচন এলেই আমি রাজাকারের ছেলে হয়ে যাই : মাহমুদ-উস সামাদ চৌধুরী  » «   ওসমানীনগরে মোটর সাইকেলের চাকায় শাড়ির আঁচল পেচিয়ে মহিলা ইউপি সদস্যর মৃত্যু  » «   নির্যাতনের ছক তৈরী করতেন এমপি কয়েস !  » «   ফেসবুকে পোস্ট শেয়ার করায় লন্ডনে বাঙালি কাউন্সিলর সাসপেন্ড  » «   গোলাপগঞ্জে স্ত্রীর মামলায় স্বামী গ্রেফতার, খাবার নিয়ে আসলেন স্ত্রী !  » «   লন্ডনে তরুণীকে অচেতন করে ধর্ষণ, দুই বাঙালি তরুণের ২৪ বছরের জেল  » «   বিয়ানীবাজারে শিমুল মুস্তাফার আবৃত্তি সন্ধ্যা ও প্রেরণা আবৃত্তি উৎসব সম্পন্ন  » «   ব্রিটেন ছাড়তে চান না বাংলাদেশি শিক্ষার্থীরা যে কারনে…  » «   এশিয়ার সবচেয়ে ছোট গ্রাম বিশ্বনাথের শ্রীমুখ !    » «  

সুরমার পানি বৃদ্ধি পাওয়ায় বন্যার আতঙ্ক, বিভিন্ন এলাকা প্লাবিত

সুরমা নিউজ:
পাহাড়ি ঢল ও বৃষ্টিপাত অব্যাহত থাকায় সুরমা নদীর পানি বৃদ্ধি পেয়ে সুনামগঞ্জের নিচু এলাকা প্লাবিত হয়েছে। ফলে শহরের সাধারণ মানুষের মনে বন্যার আতঙ্ক দেখা দিয়েছে।

বুধবার (৪ জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত সুরমা নদীর পানি ষোলঘর পয়েন্টে বিপদসীমার ৭১ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। সর্বশেষ ২৪ ঘণ্টায় ১০৫ মিলি মিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

উত্তর আরপিননগর এলাকার বাসিন্দা আবু আলী বলেন, বসতবাড়ী নদীর পাড়ে হওয়ায় আমরা বেশি ঝুঁকিতে আছি। পানি এভাবে বাড়তে থাকলে খুব অল্প সময়ের মধ্যেই ঘরের ভেতরে ঢুকে পড়তে পারে।

পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী রঞ্জন কুমার দাস বলেন, পাহাড়ি ঢল ও বৃষ্টিপাত অব্যাহত থাকায় সুরমার পানি বেড়েছে। মঙ্গলবার সুরমা নদীর পানি ছিল ৭১ সেন্টিমিটার। পানি এভাবে বাড়া অব্যাহত থাকলে বন্যা সৃষ্টি হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস অনুযায়ী আগামী ২৪ ঘণ্টা থেকে ৪৮ ঘণ্টার মধ্যে ভারী বৃষ্টিপাত হবে।

সুনামগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র হোসেন আহমদ রাসেল বলেন, পানি বৃদ্ধি পাওয়ায় শহরের সুরমা নদীর তীরবর্তী এলাকা সাহেব বাড়িঘাট, পশ্চিমবাজার, উত্তর আরপিননগর, বড়পাড়া নিচু এলাকা প্লাবিত হয়েছে। ফলে স্থানীয় বাসিন্দাদের কিছুটা দুর্ভোগ পোহাতে হচ্ছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Email this to someone
email
Print this page
Print

সর্বশেষ সংবাদ

error: Content is protected !!