সোমবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ
সিলেট-৩ আসনে প্রার্থীজট : কে হচ্ছেন নৌকার, ধান ও লাঙ্গলের কাণ্ডারি?  » «   সিলেটে চার ছাত্রদল নেতার রিমান্ড আবেদন নামঞ্জুর  » «   মালয়েশিয়ায় ৫৫ জন বাংলাদেশি আটক  » «   সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে সকালে ক্লাস-পরীক্ষা বর্জন, সন্ধ্যায় মশাল মিছিল  » «   নবীগঞ্জে ‘হায় হোসেন হায় হোসেন’ ধ্বনিতে পবিত্র আশুরা পালিত  » «   উন্নয়নের জন্য নৌকার মাঝি হতে চান শফিক চৌধুরী  » «   অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক নির্বাচিত হলেন কবির আল মাহমুদ  » «   নবীগঞ্জে শিক্ষকের অবহেলায় সমাপনী টেস্ট পরীক্ষা থেকে বঞ্চিত হল আট শিক্ষার্থী  » «   হবিগঞ্জে হাত-মুখ বাধা অবস্থায় সৌদি প্রবাসীর স্ত্রীর মরদেহ উদ্ধার  » «   ‘হায় হাসান-হায় হুসেন’ মাতমে ওসমানীনগরে আশুরা পালিত  » «  

ক্রিকেটেও ৫-০ তে জিতলো ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক:

২০৫ রান করে বোলারদের নৈপুণ্যে হোয়াইটওয়াশ এড়ানোর সম্ভাবনা জাগায় অস্ট্রেলিয়া। কিন্তু জস বাটলারের অপরাজিত সেঞ্চুরিতে বৃথা গেল তাদের সব চেষ্টা। ইংল্যান্ডের কাছে ১ উইকেটে হেরে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হলো অসিরা।

৩৪.৪ ওভারে ২০৫ রানে অলআউট হয় অস্ট্রেলিয়া। জবাবে ৪৮.৩ ওভারে ৯ উইকেটে ২০৮ রান করে ইংল্যান্ড।

মান বাঁচানোর লড়াইয়ে ওল্ড ট্র্যাফোর্ডে টস জিতে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। সপ্তম ওভারে মঈন আলীর জোড়া আঘাতে তাদের ব্যাটিং লাইন আপ নড়বড়ে হয়ে পড়ে। ট্রাভিস হেড ও অ্যারন ফিঞ্চের ৬০ রানের এই উদ্বোধনী জুটি ভাঙার পরের ধাক্কা অসিরা সামলে নেয় ডি’আর্চি শর্ট ও অ্যালেক্স ক্যারের ৫৯ রানের জুটিতে।

হেড সর্বোচ্চ ৫৬ রান করেন ৪২ বলে ৯ চারে। ৪৭ রানের অপরাজিত ইনিংস খেলেন শর্ট। ক্যারে করেন ৪৪ রান।

ইংল্যান্ডের পক্ষে বল হাতে সবচেয়ে সফল ছিলেন মঈন, ৮.৪ ওভারে ৪৬ রান দিয়ে নেন ৪ উইকেট। ২৪তম ওভারে জোড়া আঘাত হানা স্যাম কারান পান দুটি উইকেট।

লক্ষ্যে নেমে বিলি স্ট্যানলেকের তোপের মুখে পড়ে ইংল্যান্ড। মাত্র ১১৪ রানে ৮ উইকেট হারায় তারা। কিন্তু আদিল রশিদকে নিয়ে ক্রিজে দাঁড়িয়ে যান জস বাটলার। ৯৭ বলে ৮১ রানের ধীরস্থির জুটি গড়েন তারা।

দলীয় ১৯৫ রানে রশিদ (২০) আউট হলে আবার ম্যাচে ফেরে অস্ট্রেলিয়া। তখন তাদের দরকার ছিল আর একটি উইকেট, আর ইংলিশদের ১১ রান। ১১৭ বলে ষষ্ঠ সেঞ্চুরি করা বাটলার শেষ জুটিতে জেক বলকে নিয়ে ১৬ বলে বাকি রান করেন। ১২২ বলে ১২ চার ও ১ ছয়ে ১১০ রানে অপরাজিত ছিলেন এ উইকেটরক্ষক ব্যাটসম্যান।

অস্ট্রেলিয়ার পক্ষে কেন রিচার্ডসন ও স্ট্যানলেক তিনটি করে উইকেট নেন। ক্রিকইনফো

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Email this to someone
email
Print this page
Print

সর্বশেষ সংবাদ

error: Content is protected !!