সোমবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ
সিলেট-৩ আসনে প্রার্থীজট : কে হচ্ছেন নৌকার, ধান ও লাঙ্গলের কাণ্ডারি?  » «   সিলেটে চার ছাত্রদল নেতার রিমান্ড আবেদন নামঞ্জুর  » «   মালয়েশিয়ায় ৫৫ জন বাংলাদেশি আটক  » «   সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে সকালে ক্লাস-পরীক্ষা বর্জন, সন্ধ্যায় মশাল মিছিল  » «   নবীগঞ্জে ‘হায় হোসেন হায় হোসেন’ ধ্বনিতে পবিত্র আশুরা পালিত  » «   উন্নয়নের জন্য নৌকার মাঝি হতে চান শফিক চৌধুরী  » «   অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক নির্বাচিত হলেন কবির আল মাহমুদ  » «   নবীগঞ্জে শিক্ষকের অবহেলায় সমাপনী টেস্ট পরীক্ষা থেকে বঞ্চিত হল আট শিক্ষার্থী  » «   হবিগঞ্জে হাত-মুখ বাধা অবস্থায় সৌদি প্রবাসীর স্ত্রীর মরদেহ উদ্ধার  » «   ‘হায় হাসান-হায় হুসেন’ মাতমে ওসমানীনগরে আশুরা পালিত  » «  

​সিলেটে মোবাইল কোর্টের অভিযান : ১৩ লাখ টাকার বেশি জরিমানা

নিজস্ব প্রতিবেদক:
সিলেটে মোবাইল কোর্টের (ভ্রাম্যমাণ আদালত) অভিযানে ১৩ লাখ ২৯ হাজার ২৮০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

তন্মধ্যে ভেজালবিরোধী অভিযানে ১০ লাখ ৩৩ হাজার ২৮০ টাকা এবং বিভিন্ন ফার্মেসি, বেসরকারি হাসপাতাল-ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযানে ২ লাখ ৯৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

সিলেট জেলা প্রশাসনের উদ্যোগে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এই জরিমানা আদায় করে।

সদ্য শেষ হওয়া রমজান মাসজুড়ে এই অভিযান পরিচালনা করা হয় বলে জানিয়েছেন জেলা প্রশাসক নুমেরী জামান।

তিনি জানান, রমজানের প্রথম দিন থেকেই নির্বাহী ম্যাজিস্ট্রেটদের মাধ্যমে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। অভিযানে খাদ্যে ভেজাল মিশানো, অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরী ও পরিবেশন, পঁচা-বাসি খাবার বিক্রি, ওজনে কারচুপি, মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি, অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রি, মূল্য তালিকা প্রদর্শন না করা, ফার্মেসি, বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারসমূহের ল্যাবরেটরিতে মেয়াদোত্তীর্ণ ওষুধ ও রি-এজেন্ট রাখা প্রভৃতি অনিয়মের জন্য আইন অনুসারে জরিমানা ও মামলা করা হয়।

জেলা প্রশাসকের দেয়া তথ্যানুসারে, রমজানে সিলেট মহানগরী এলাকায় অভিযান পরিচালনা করে ৭ লাখ ৭৫ হাজার ৮৮০ টাকা জরিমানা করা হয় এবং বিভিন্ন উপজেলায় অভিযানে ২ লাখ ৫৭ হাজার ৪০০ টাকা জরিমানা করা হয়।

অভিযানে মহানগরীতে ২৩৩টি এবং উপজেলা পর্যায়ে ১২০টি মামলাও করা হয়।

তথ্য অনুযায়ী, সিলেট মহানগরীর বিভিন্ন ফার্মেসি, বেসরকারি হাসপাতাল-ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে নানা অনিয়মের কারণে ২ লাখ ৯৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। একইসাথে ১৫টি মামলাও দায়ের করা হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Email this to someone
email
Print this page
Print

সর্বশেষ সংবাদ

error: Content is protected !!