বুধবার, ২০ মার্চ, ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ
মৌলভীবাজারে গাছে গাছে শোভা পাচ্ছে জাতীয় ফল কাঠাঁল  » «   মুক্তিযোদ্ধা নুরুল হক খানের নামে সিলেটে রাস্তা নামকরণের দাবি প্রবাসীদের  » «   মেয়েকে বলেছি তোমার মা আল্লাহর কাছে, আমিই এখন তোমার মা এবং বাবা  » «   সিলেটে ধর্ষণ ও সন্তানদেরকে গুম করে ফেলার হুমকি ছাত্রলীগ নেতার  » «   ১৪দিনেও উদ্ধার হয়নি ব্রিটিশ কন্যার স্বামী, মামলা নিচ্ছে না পুলিশ  » «   যুক্তরাজ্যে দয়ামীর ইউনিয়ন এডুকেশন ফোরাম ইউকের আত্মপ্রকাশ  » «   সুনামগঞ্জে আ.লীগ নেতাকে কুপিয়ে হত্যা, আটক ৪  » «   সিলেটসহ সাত জেলায় সেনা কর্মকর্তার স্ত্রী-সন্তানসহ ১০ জনের মৃত্যু  » «   সিলেটে মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত যারা  » «   নৌকার প্রার্থী আতাউরের বাড়িতে বিদ্রোহী প্রার্থী বিজয়ী পল্লব!  » «  

বৃটেনে ফের মেয়র নির্বাচিত হলেন সিলেটী মুজিবুর

লন্ডন অফিস:
ইংল্যান্ডে করবী বারাহ কাউন্সিলে ফের মেয়র নির্বাচিত হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত সিলেটের কাউন্সিলর মোহাম্মদ মুজিবুর রহমান। বৃহস্পতিবার স্থানীয় সময় সন্ধ্যায় সিভিক হলে আয়োজিত কাউন্সিলের প্রথাগত এক অনুষ্ঠানে মোহাম্মদ মুজিবর রহমানকে আগামী এক বছরের জন্য এই দায়িত্ব দেয়া হয়। অনুষ্ঠানে করবী কাউন্সিলের সকল নির্বাচিত কাউন্সিলর, স্থানীয় বিশিষ্ট জনসহ শতাধিক আমন্ত্রিত অতিথি উপস্থিত ছিলেন।

বিগত ২০১১-২০১৩ সালে সফলতার সঙ্গে কাউন্সিলর মুজিবুর রহমান করবীর মেয়রের দায়িত্ব পালন করছেন। সেই সময় ইংল্যান্ডের রানী দ্বিতীয় এলিজাবেথে প্রথম বারের মতো করবী বারাহ পরিদর্শন করেন। মেয়রের দায়িত্বপ্রাপ্ত হওয়ার আগে ২০১৭-২০১৮ সালে তিনি ডেপুটি মেয়রের দায়িত্ব পালন করেছেন।

সিলেটের ওসমানীনগরের খাগদিওর গ্রামের বাসিন্দা মরহুম আলহাজ রমজান আলী ও গুলবাহার বিবির ৪ ছেলে ও ৪ মেয়ের মধ্যে তৃতীয় সন্তান মোহাম্মদ মুজিবুর। ১৯৭৯ সাল থেকে বৃটেনে সপরিবারে বসবাস করছেন।

৪৬ বছর বয়সী কাউন্সিলার মুজিবুর ব্যক্তিগত জীবনে ৫ মেয়ে ও ১ ছেলের জনক। তার সহধর্মিনী ইমরানা বেগম তার কনর্সট এর দায়িত্ব পেয়েছেন। ২০১১ সালে স্থানীয় সরকার নির্বাচনে বিজয়ী হওয়ার পর থেকে কাউন্সিলর মুজিবুর করবী কাউন্সিলের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করছেন।

নর্থাস্পটনশায়ায় প্রবাসী বাংলাদেশি কম হলেও মূলধারার রাজনীতিতে বাংলাদেশিদের পদচারণা চোখে পড়ার মতো। ২০১১ সালে দু’জন বাংলাদেশি স্থানীয় সরকারের কাউন্সিলর নির্বাচিত হয়েছেন।

প্রসঙ্গত, ২০১৫ সালের স্থানীয় সরকার নির্বাচনে মুজিবুর রহমান একমাত্র বাংলাদেশি কাউন্সিলর হিসেবে নির্বাচিত হন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook
Facebook
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Email this to someone
email
Print this page
Print

সর্বশেষ সংবাদ

error: Content is protected !!