মঙ্গলবার, ২১ আগষ্ট, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ

সময় পেলেই সিলেটে আসবেন আইল্যান্ডের গভর্ণর আনোয়ার চৌধুরী

সুরমা নিউজ:

সময় পেলেই সিলেটে আসবেন বলে জানালেন আনোয়ার চৌধুরী। সিলেটের এই কৃতি সন্তান আনোয়ার চৌধুরী এখন বৃটিশ শাসিত কেইমেন আইল্যান্ডের গভর্ণর হিসেবে দায়িত্ব পালন করছেন। এরআগে কোনো বাংলাদেশীতো দুরের কথা কোনো এশিয়ানই এতবড় পদে অধিষ্ঠিত হতে পারেননি। গত মার্চ মাস থেকে তিনি আছেন এই দায়িত্বে।

প্রশাসনিক কাঠামো অনুযায়ী, গভর্নর এ দ্বীপের প্রধান। ব্রিটেন থেকে প্রায় সাড়ে ৪ হাজার মাইল দূরে অবস্থিত এই দ্বীপপুঞ্জ।

বিশ্বের অন্যতম ফাইন্যানশিয়াল সেন্টার হিসেবে পরিচিত কেইম্যান আইল্যান্ডের অর্থনৈতিক কর্মকাণ্ড আবর্তিত হয় ব্যাংকিং, হেজ ফান্ড, বিনিয়োগ এবং ক্যাপ্টিভ ইন্সুরেন্স ও সাধারণ কর্পোরেট কার্যক্রম ঘিরে। কেইম্যান আইল্যান্ড হলো বিশ্বের পঞ্চম বৃহত্তম ব্যাংকিং সেন্টার যেখানে ২৭৯টি ব্যাংক রয়েছে এবং এর মধ্যে ২৬০টি আন্তর্জাতিক ব্যবসায়ের জন্য অনুমোদিত।

আনোয়ার চৌধুরী নিজ মাতৃভুমি বাংলাদেশ ছাড়াও ব্রিটিশ হাইকমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন পেরুতে। এরই মধ্যে অনেক পরিবর্তন এসেছে তাঁর জীবনে। একে একে পৌছেছেন সাফল্যের স্বর্ণশিখরে। সেই সাথে চেহারায় স্পষ্ট হয়েছে বয়সের ছাপ। চেহারার উজ্জলতা কমলেও নামের ওজন বেড়েছে বহুগুন।

আনোয়ার চৌধুরী বলেন, ‘আমি মুলত ফিন্যানশিয়াল সেক্টরটা বেশি দেখরাম’। তিনি আরো বলেন, ‘ইটা এখটা ধনী দেশ। খুবই সুন্দর দেশ’। সিলেটের এই কৃতি সন্তানের জন্ম ১৯৫৯ সালের ১৫ জুন  জগন্নাথপুরের প্রভাকর পুর গ্রামে। 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Email this to someone
email
Print this page
Print

সর্বশেষ সংবাদ

error: Content is protected !!