মঙ্গলবার, ১৬ অক্টোবর, ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ
নগরীর ধোপাদিঘী পরিষ্কারে আরিফের আধুনিক যন্ত্র  » «   নির্বাচন এলেই আমি রাজাকারের ছেলে হয়ে যাই : মাহমুদ-উস সামাদ চৌধুরী  » «   ওসমানীনগরে মোটর সাইকেলের চাকায় শাড়ির আঁচল পেচিয়ে মহিলা ইউপি সদস্যর মৃত্যু  » «   নির্যাতনের ছক তৈরী করতেন এমপি কয়েস !  » «   ফেসবুকে পোস্ট শেয়ার করায় লন্ডনে বাঙালি কাউন্সিলর সাসপেন্ড  » «   গোলাপগঞ্জে স্ত্রীর মামলায় স্বামী গ্রেফতার, খাবার নিয়ে আসলেন স্ত্রী !  » «   লন্ডনে তরুণীকে অচেতন করে ধর্ষণ, দুই বাঙালি তরুণের ২৪ বছরের জেল  » «   বিয়ানীবাজারে শিমুল মুস্তাফার আবৃত্তি সন্ধ্যা ও প্রেরণা আবৃত্তি উৎসব সম্পন্ন  » «   ব্রিটেন ছাড়তে চান না বাংলাদেশি শিক্ষার্থীরা যে কারনে…  » «   এশিয়ার সবচেয়ে ছোট গ্রাম বিশ্বনাথের শ্রীমুখ !    » «  

ভিখারির শীর্ষ তালিকায় পশ্চিমবঙ্গ

সুরমা নিউজ ডেস্ক:
আশ্রয়হীন ও ভিখারির তালিকায় ভারতের রাজ্যগুলোর মধ্যে সবচেয়ে ওপরে স্থান মিলেছে পশ্চিমবঙ্গের। গোটা দেশে ৪ লাখেরও বেশি ভিখারি রয়েছে। এর মধ্যে ৮১ হাজার ভিখারি শুধু পশ্চিমবঙ্গেই আছে। মঙ্গলবার ভারতের কেন্দ্রীয় মন্ত্রী থাওয়ার চাঁদ গেলহট এ তথ্য নিশ্চিত করেছেন।

এছাড়া ভারতে মোট ভিখারির সংখ্যা ৪ লাখ ১৩ হাজার ৬৭০ জন। এর মধ্যে ২ লাখ ২১ হাজার ৬৭৩ জন পুরুষ। ১ লাখ ৯১ হাজার ৯৯৭ জন মহিলা। গেলহট লোকসভায় লিখিতভাবে জানানো হয়েছে, ২০১১ সালের আদমশুমারি অনুযায়ী, ভিখারি ও আশ্রয়হীন তালিকায় উত্তর প্রদেশ দ্বিতীয় ও তৃতীয়স্থানে অন্ধ্রপ্রদেশ।

মন্ত্রী আরও বলেন, কেন্দ্রশাসিত অঞ্চল গুলোতে ভিখারি সংখ্যা প্রায় নেই বললেই চলে। সরকারি তথ্য অনুযায়ী, লাক্ষাদ্বীপে মাত্র দু’জন, দাদরানগর হাভেলিতে ১৯ জন, দমন ও দিউয়ে ২২ জন, আন্দামান ও নিকোবরে ৫৬ জন ভিখারি ও আশ্রয়হীন আছে। আর দিল্লিতে আছে ২ হাজার ১৮৭ জন ভিখারি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook
Facebook
49Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Email this to someone
email
Print this page
Print

সর্বশেষ সংবাদ

error: Content is protected !!