সোমবার, ১৮ জুন, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ
নবীগঞ্জে বন্যার্তদের মধ্যে বিএনপির ত্রাণ বিতরণ  » «   ঈদের ছুটিতে গোয়াইনঘাটের পর্যটন কেন্দ্রগুলোতে পর্যটকদের ভিড়  » «   রাজনগরে বন্যা পরিস্থিতির উন্নতি হলেও দৃশ্যমান হচ্ছে ক্ষত  » «   বন্যার্ত মানুষের পাশে শেরপুরের যুব সমাজ  » «   মৌলভীবাজারে বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি : দূর্গত এলাকা পরিদর্শনে ত্রাণমন্ত্রী  » «   সিলেটে যেকারণে খুন করা হয় কলেজ ছাত্র তাহসিনকে (ভিডিওসহ)  » «   ওসমানীনগরে সড়ক দুর্ঘটনায় ১জন নিহত, আহত ১  » «   ঢাকা-সিলেট মহাসড়কের সাদীপুরে অল্পের জন্য রক্ষা পেলেন অর্ধশতাধিক যাত্রী  » «   গোলাপগঞ্জে হাজারো পরিবারে নেই ঈদ আনন্দ  » «   বিশ্ব চ্যাম্পিয়নদের হারিয়েই দিলো দুর্দান্ত মেক্সিকো  » «  

লন্ডনে ইলিয়াস কাঞ্চনের মতবিনিময় : নিসচা যুক্তরাজ্য শাখার নতুন কমিটি ঘোষণা

 

লন্ডন অফিস: যুক্তরাজ্যস্থ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন লন্ডন সফররত নিরাপদ সড়ক চাই নিসচা’র কেন্দ্রীয় প্রেসিডেন্ট চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। গত বুধবার পূর্ব লন্ডনের মাইক্রো বিজনেস সেন্টারে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আব্দুল হেলাল চৌধুরী সেলিম। সিনিয়র সহ সভাপতি সৈয়দ তাজির উদ্দিন মান্নান এর পরিচালনায় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী। এসময় আরো উপস্থিত ছিলেন কমিউনিটি নূরুল হক লালা মিয়া, গোলাম কিবরিয়া, শায়েক আহমদ, আব্দুল কাইয়ুমসহ অনেকে।

মতবিনিময় সভার শেষ পর্যায়ে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন যুক্তরাজ্য নিসচার ২১ সদস্য বিশিষ্ট নতুন কমিটির নাম ঘোষণা করেন। এতে পুনরায় সভাপতি হয়েছেন আব্দুল হেলাল চৌধুরী সেলিম। নতুন সাধারণ সম্পাদক আমিনুল হক জিলু, ট্রেজারার রুকশানা হাসি সুনিয়া।

মতবিনিময় সভায় চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন বলেন, ‘নিরাপদ সড়ক চাই দেশব্যাপী গাড়িচালকদের সচেতনতা বৃদ্ধিমূলক ও জনসচেতনতামূলক যে কার্যক্রম করেছে, তা দেশের ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়া ব্যাপকভাবে প্রচার করার কারণে মানুষ আগের চেয়ে অনেক বেশি সচেতন হয়েছেন।

যানবাহনে চলাচল ও সড়ক নিরাপত্তা এবং ফাস্ট এইড বিষয়ে পাঠ্য পুস্তকে ছাত্রছাত্রীদের সচেতনামূলক প্রবন্ধ ক্লাস ফোর পর্যন্ত চালু থাকলেও কলেজ পর্যন্ত চালুর দাবী জানিয়েছেন ইলিয়াস কাঞ্চন।

এসময় তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে ঢাকায় মন্ত্রী ও এমপিদের জন্য ভিআইপি লেইনের প্রস্তাবের সাথে দ্বিমত পোষন করেন । তিনি বলেন, এমনিতেই ঢাকায় যানজট লেগেই থাকে। তার উপর ভিআইপি লেইন হলে সাধারণ মানুষের ভোগান্তি আরো বাড়বে।

২১শে পদক প্রাপ্তিতে তার অনুভুতি জানতে চাইলে তিনি বলেন, কখনো পদক পাব এমন আশায় কিন্তু নিরাপদ সড়ক চাই আন্দোলন শুরু করিনি। সব সময় চিন্তা করেছি কিভাবে সড়ক দুঘর্টনা বন্ধ করা যায়। তবে এ পুরস্কার তাকে আরো উৎসাহিত করবে বলে তিনি জানান।

প্রবাসীরা দেশে গেলে ড্রাইভারদের বিষয়ে আরো বেশি সচেতন হওয়ার পরমর্শ জানিয়ে তিনি বলেন, গাড়ীতে উঠলে কখনোই ঘুমাবেন না, ড্রাইবার দ্রুত বেগে গাড়ী চালানো থেকে বিরত রাখতে হবে।

তিনি আরো বলেন, জাতিসংঘের ঘোষণা অনুযায়ী ২০২০ সালের মধ্যে সড়ক দুর্ঘটনা ৫০ শতাংশে কমিয়ে আনতে হলে গণমাধ্যমে সড়ক দুর্ঘটনা-সংক্রান্ত প্রচার বাড়াতে হবে। এ ছাড়া আইনের কঠোর প্রয়োগ এবং সড়ক দুর্ঘটনাকে প্রাধান্য দিয়ে রাজনৈতিক এজেন্ডা তৈরি করতে হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook
Facebook
150Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Email this to someone
email
Print this page
Print

সর্বশেষ সংবাদ

error: Content is protected !!