বৃহস্পতিবার, ১৮ জানুয়ারি, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ
জামেয়া গহরপুর মাদ্রাসার ৬১ তম বার্ষিক মাহফিল আজ  » «   সিলেটে অস্ত্রসহ হত্যা মামলার আসামি গ্রেপ্তার  » «   কার্ডিফের মতো সিলেট গড়তে চাই : মেয়র আরিফ  » «   সুনামগঞ্জে বোরো আবাদ : কৃষকদের চরম হতাশা, লক্ষ্যমাত্রা সোয়া ২ লাখ হেক্টর জমি  » «   সিলেটে পাথর কোয়ারীতে অভিযান : ১৫টি লিস্টার মেশিন ধ্বংস  » «   সিলেটে বিএনপির বিক্ষোভ মিছিল  » «   সিলেটে ওসমানী স্মৃতি পরিষদের শীতবস্ত্র বিতরণ  » «   ওসমানীনগরে ইলিয়াস আলীর জন্য বিএনপি নেতা ফারুকের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ  » «   বিশ্বনাথে বিএনপির মিছিলে পুলিশি বাঁধা : পার্টি অফিসে প্রতিবাদ সভা  » «   হবিগঞ্জে মাদ্রাসাছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার  » «  

কানাডার বিপক্ষে আজ রাতে মাঠে নামছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক:
নিউজিল্যান্ডে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশের সূচনাটা হয়েছে দারুণ। লিনকনের বার্ট সাচক্লিফ ওভালে বৃষ্টির কারণে ২০ ওভারে নেমে আসা ম্যাচে জুনিয়র টাইগাররা নামিবিয়ার বিপক্ষে জয় পেয়েছে ৮৭ রানে। বাংলাদেশ সময় রোববার দিবাগত রাত সাড়ে তিনটায় সাইফ-আফিফরা মুখোমুখি হবেন কানাডার, একই ভেন্যুতে। আর ম্যাচটি জিতলেই যুবাদের বিশ্বকাপের এই আসরে প্রথম দল হিসেবে নক আউট পর্বে উঠে যাবে বাংলাদেশ।

২০০৩ বিশ্বকাপে কানাডার সিনিয়র দলের অভিজ্ঞতা হয়েছিল বাংলাদেশের সিনিয়র দলকে হারানোর। তবে এখানে টাইগারদের হারানোর রেকর্ড নেই তাদের। ২০০২ সালে দুই দলের ম্যাচ ড্র হয়েছিল। এই পর্যায়ে এটাই কানাডার সর্বোচ্চ সাফল্য। এরপর ২০০৪ ও ২০১৪ সালে দু দলের দেখা হয়েছিল এবং দু’বারই পরাজিত দলের নাম কানাডা। আর এবার প্রথম ম্যাচেই অধিনায়ক সাইফ হাসান, ওপেনার মোহাম্মদ নাইমের হাফ সেঞ্চুরিতে যেভাবে জয় পেয়েছে বাংলাদেশ তাতে দলটির আত্মবিশ্বাসের পারদ অনেক উঁচুতেই থাকার কথা।

তবে কানাডাকে একেবারে বাতিলের খাতায় ফেলে দেয়াটাও বোকামি হবে। চলতি টুর্নামেন্টে খেলার আগে দলটিকে ‘আইসিসি আমেরিকা অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ বাছাইপর্ব’ এর গ্রুপপর্বে সেরা দল হতে হয়েছে। এজন্য তাদের হারাতে হয়েছে ইউএসএ’কে। আর এই টুর্নামেন্টে বাংলাদেশের বিপক্ষে ম্যাচটিই তাদের প্রথম। সুতরাং, এই ম্যাচে ভাল খেলে শুভ সূচনাই করতে চাবে কানাডা। তাই আশা করা যায় একটি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচই উপহার পাবেন দর্শকেরা।

বাংলাদেশ : সাইফ হাসান (অধিনায়ক), আফিফ হোসেন, আমিনুল ইসলাম, হাসান মাহমুদ, মাহিদুল ইসলাম অঙ্কন, মোহাম্মদ নাইম, মোহাম্মদ রাকিব, নাঈম হাসান, পিনাক ঘোষ, কাজী অনিক, রবিউল হক, রনি হোসেন, শাকিল হোসেন, টিপু সুলতান, তৌহিদ হৃদয়।

কানাডা : আর্সলান খান (অধিনায়ক), আকাশ গিল, আশটান ডিওস্যামি, ইমানুয়েল খোখার, কাভিয়ান নারেস, কেভিন সিং, প্রনব শর্মা, রনধির সাধু, কৃষেন স্যামুয়েল, ফয়সাল জামখান্দি, আর্শদিপ ঢালিওয়াল, ঋষিভ জোশি, অ্যারান পাথমান্যাথান, রোমেল সাজ্জাদ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

সর্বশেষ সংবাদ