বুধবার, ১৭ জানুয়ারি, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ

যুক্তরাষ্ট্রে ভুল বার্তায় ক্ষেপণাস্ত্র আতঙ্ক!

আন্তর্জাতিক ডেস্ক :
মার্কিন যুক্তরাষ্ট্রের হাওয়াই অঙ্গরাজ্যে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ হতে পারে এমন খবরে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। ওই অঙ্গরাজ্যের বাসিন্দাদের ফোনে একটি বার্তা পাঠানো হয়, যাতে লেখা ছিল, এটা কোনো অনুশীলন নয়, সত্যিকারের অ্যালার্ট।

হাওয়াই কর্তৃপক্ষ স্বীকার করেছে, তাদের একজন কর্মকর্তা কম্পিউটারে ভুল বাটন প্রেস করার কারণে কয়েক লাখ মানুষের কাছে ভুল বার্তা পৌঁছেছে। অ্যালার্টের বিষয়টি রেডিও এবং টেলিভিশনেও সম্প্রচার করা হয়।

মোবাইলে পাঠানো বার্তায়, অঙ্গরাজ্যের বাসিন্দাদের আশ্রয়কেন্দ্রে নেওয়ার কথা উল্লেখ করা হয়। অবশ্য মানুষের মধ্যে আতঙ্ক ছড়ানোর জন্য ক্ষমা চেয়েছেন হাওয়াইয়ের গভর্নর ডেভিড আইজি।

এদিকে এ খবর ছড়িয়ে পড়ার পর সেখানকার বাসিন্দাদের দ্রুতবেগে গাড়ি চালিয়ে নিরাপদ আশ্রয়ের দিকে যেতে দেখা গেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা ভিডিওতে দেখা যাচ্ছে, ক্ষেপণাস্ত্র অ্যালার্ট পাওয়ার পর বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা দৌড়ে নিরাপদ আশ্রয়ের দিকে যাচ্ছে। যুক্তরাষ্ট্র বলছে, এই ঘটনার পূর্নাঙ্গ তদন্ত করা হবে।

সম্প্রতি উত্তর কোরিয়ার চালানো ধারাবাহিকভাবে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র পরীক্ষার ফলে ওই অঞ্চলে উত্তেজনা বিরাজ করছে। এ কারণে উত্তর কোরিয়া থেকে হাওয়াইতে সম্ভাব্য ক্ষেপণাস্ত্রের আঘাত হতে পারে এমন একটা অ্যালার্ম সিস্টেমে দেওয়া আছে। সূত্র: বিবিসি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

সর্বশেষ সংবাদ