বুধবার, ১৭ জানুয়ারি, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ

ফোরজি লাইসেন্স কার্যক্রমে বাধা কাটলো

সুরমা নিউজ ডেস্ক :
ফোরজি মোবাইল ফোন সেবার লাইসেন্স ও তরঙ্গ নিলামের জন্য আবেদন আহ্বান করে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) বিজ্ঞপ্তির কার্যক্রম নিয়ে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিতই রাখলেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

হাইকোর্টের স্থগিতাদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা আবেদন নিষ্পত্তি করে রোববার ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞার নেতৃত্বাধীন পাঁচ সদস্যের আপিল বিভাগ এ আদেশ দেন।

আদেশের পর বিটিআরসির আইনজীবী খন্দকার রেজা-ই রাকিব বলেন, আপিল বিভাগের আদেশের ফলে বিটিআরসির বিজ্ঞপ্তির আলোকে পরবর্তী কার্যক্রম পরিচালনায় আইনগত কোনো বাধা নেই।

রোববার আদালতে বিটিআরসির পক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। মামলার বাদী বাংলালায়ন কমিউনিকেশন্স লিমিটেডের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ।

গত বছরের ৪ ডিসেম্বর বিটিআরসি ফোরজি এলটিই সেলুলার মোবাইল ফোন সার্ভিসের লাইসেন্সের জন্য প্রস্তাব আহ্বান করে বিজ্ঞপ্তি দেয়।

বিজ্ঞপ্তিতে ১৪ জানুয়ারি প্রস্তাব জমা দেওয়ার দিন ধার্য ছিল। বিটিআরসির ওই বিজ্ঞপ্তি ২০০৮ সালের ব্রডব্যান্ড গাইডলাইন্সের সঙ্গে সাংঘর্ষিক- এমন যুক্তি দিয়ে বাংলালায়ন কমিউনিকেশন্স লিমিটেডের পক্ষে আদালতে বুধবার হাইকোর্টে রিট করা হয়।

ওই রিটের প্রাথমিক শুনানি নিয়ে বৃহস্পতিবার বিটিআরসির বিজ্ঞপ্তির কার্যক্রম স্থগিত করেন হাইকোর্ট। পরে ওইদিন বিকেলেই হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে বিটিআরসি আবেদন করলে শুনানি নিয়ে চেম্বার বিচারপতি হাইকোর্টের আদেশ স্থগিত করেন এবং বিটিআরসির করা আবেদনটি ১৪ জানুয়ারি শুনানির জন্য আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠান।

এরই ধারাবাহিকতায় রোববার বিটিআরসির আবেদনের শুনানি নিয়ে আদেশ দেন আপিল বিভাগ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

সর্বশেষ সংবাদ