বুধবার, ১৭ জানুয়ারি, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ

আইপিএলে সাকিব-মোস্তাফিজের বেস প্রাইস ১ কোটি

স্পোর্টস ডেস্ক:
আইপিএলের একাদশতম আসরের নিলামে নাম ওঠাতে আগ্রহী বাংলাদেশের আট ক্রিকেটার। ইতিমধ্যে তাদের নাম ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) কাছে পাঠিয়েছে বিসিবি। আইপিএলে নিয়মিত হওয়া সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমানের সঙ্গে আগ্রহীর তালিকায় আছেন তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, সাব্বির রহমান, লিটন কুমার দাস ও আবুল হাসান রাজু।

গত শুক্রবার শেষ হয়েছে ক্রিকেটারদের রেজিস্ট্রেশন পর্ব। এবার ১১২২ জন ক্রিকেটারকে তোলা হবে নিলামে। চলতি মাসের ২৭ ও ২৮ জানুয়ারি হবে এবারের আইপিএল নিলাম।

নিলামে খেলোয়াড়দের জন্য প্রথমে তিনটি ক্যাটাগরিতে বেস প্রাইস ধরা হয়েছে। যেখানে ২ কোটি রূপি বেস প্রাইস সর্বোচ্চ ক্যাটাগরিতে আছেন ১৩ জন ভারতীয়সহ মোট ৩৬ জন ক্রিকেটার। দ্বিতীয় ধাপের ক্রিকেটারদের বেস প্রাইস দেড় কোটি রূপি। আর তিননম্বর ক্যাটাগরির বেস প্রাইস এক কোটি রূপি। বাংলাদেশের দুই ক্রিকেটার সাকিব ও মোস্তাফিজ আছেন এই ধাপে।

২০১১ সাল থেকে টানা সাত বছর সাকিব ছিলেন কলকাতায়। খেলেছেন ছয় মৌসুমে। আর সবশেষ দুটি আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদে খেলেছেন মুস্তাফিজ। এবার দুজনের কাউকে ধরে রাখেনি তাদের পুরোনো ফ্র্যাঞ্চাইজি।

নিলামে বিদেশিদের মধ্যে সবচেয়ে বেশি থাকছে অস্ট্রেলিয়ার ক্রিকেটার, ৫৮ জন। এরপরই সাউথ আফ্রিকা, ৫৭ জন। সমান ৩৯ জন করে ক্রিকেটার থাকছে ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কা থেকে। ৩০ জনের বহর নিয়ে পরের স্থানটা নিউজিল্যান্ডের। ইংল্যান্ডের ২৬ জন, বাংলাদেশের ৮ জন থাকলেও আফগানিস্তান থেকে নিলামে উঠবেন ১৩ জন ক্রিকেটার। জিম্বাবুয়ে থেকে থাকছেন ৭ ক্রিকেটার। এছাড়া আয়ারল্যান্ড ও যুক্তরাষ্ট্রের ২ জন করে এবং স্কটল্যান্ড থেকে একজন ক্রিকেটার এবার নিলামে উঠবেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

সর্বশেষ সংবাদ