বুধবার, ১৭ জানুয়ারি, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ

লজ্জায় ডুবলো পাকিস্তান!

স্পোর্টস ডেস্ক:
পাঁচ ম্যাচ সিরিজে প্রথম দুই ম্যাচ হারায় তৃতীয় ওয়ানডেতে নিউজিল্যান্ডের বিপক্ষে জয়ের কোন বিকল্প ছিল না পাকিস্তানের। জয় তো দূরের কথা, স্বাগতিকদের সামনে দাঁড়াতেই পারলো না সরফরাজ বাহিনী। ২৫৮ রানের জবাবে ব্যাট করতে নেমে বোল্টের বোলিং তোপে মাত্র ৭৪ রানেই অল আউট হয়ে লজ্জায় ডুবতে হয়েছে সফরকারী দলটিকে।

নিউজিল্যান্ডের ডুনেডিনে টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি স্বাগতিকদের। দলীয় ১৫ রানেই সাজঘরে ফেরেন ওপেনার মুনরো (৮)। দ্বিতীয় উইকেটে গাপটিলকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন অধিনায়ক কেন উইলিয়ামসন। দুইজনে মিলে গড়েন ৬৯ রানের জুটি। গাপটিল ৪৫ রানে সাজঘরে ফিরলেও উইলিয়ামসন তুলে নেন হাফ সেঞ্চুরি। ব্যক্তিগত ৭৩ রান আসে অধিনায়কের ব্যাট থেকে।

উইলিয়ামসনের বিদায়ের পর টম ল্যাথামকে সঙ্গে নিয়ে ৫১ রানের জুটি গড়েন টেলর। সাজঘরে ফেরার আগে টেলরের ব্যাট থেকে আসে ৫২ রান আর লযাথাম করেন ৩৫। এই দুইজনের বিদায়ের পর আর কেউ দাঁড়াতে না পারলে ২৫৭ রানেই থামে কিউইদের ইনিংস। পাকিস্তানের হয়ে রুম্মান রেইস ও হাসান আলী ৩টি করে উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে বোল্টের বোলিং তোপে শুরু থেকেই উইকেট হারাতে থাকে সফরকারী পাকিস্তান। প্রথম পাঁচ ব্যাটসম্যানের আজহার আলী (০), ফখর জামান (২), বাবর আজম (৮), মোহাম্মদ হাফিজ (০) ও শোয়েব মালিক (৩) কেউই ডাবল অংকে পৌঁছানোর আগেই সাজঘরে ফেরেন।

অধিনায়ক সরফরাজ আহমেদ কিছুটা চেষ্টা করলেও শেষ দিকে কেউ না দাঁড়াতে পারলে মাত্র ৭৪ রানেই শেষ হয় পাকিস্তানের ইনিংস। অধিনায়ক সরফরাজ ১৪ রানে অপরাজিত থাকেন। কিউইদের হয়ে বোল্ট নেন ৫ উইকেট। এছাড়া মুনরো ও ফার্গুসন নেন ২ টি করে উইকেট। ১৮৩ রানের বড় জয়ে সিরিজও নিজেদের করে নিলো স্বাগতিক নিউজিল্যান্ড।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

সর্বশেষ সংবাদ