বুধবার, ২০ জুন, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ
বন্যার্তদের পাশে দাড়াতে আওয়ামী লীগ নেতাকর্মীদের আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী  » «   উন্নয়নের আলোকচিত্রে ঠাসা সিলেটের অলিগলি  » «   সিলেটসহ তিন সিটিতে বিএনপির মনোনয়ন ফরম বিতরণ কাল  » «   কোম্পানীগঞ্জ থানার সাবেক ওসি কারাগারে  » «   ওসমানীনগরে ভাসমান লাশ উদ্ধার  » «   নবীগঞ্জে সড়ক দুর্ঘটনায় সিলেটের ২জন নিহত  » «   সিলেটে ভয়াবহ রূপ নিচ্ছে বন্যা পরিস্থিতি  » «   সুনাই’র দু-কুল ছাপিয়ে লোকালয়ে পানি : বিয়ানীবাজারে প্রতিদিনই নতুন এলাকা প্লাবিত  » «   বিয়ানীবাজারের বন্যা কবলিত এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণ করলেন শিক্ষামন্ত্রী  » «   সিলেটে খালেদা জিয়ার চাইতে এরশাদ সাহেব বেশী জনপ্রিয় : অর্থমন্ত্রী  » «  

নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের অভিষেক অনুষ্ঠিত

সুরমা নিউজ ডেস্ক :
জমকালো আয়োজনে নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের অভিষেক নিউইয়র্কে অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে সন্ধ্যায় বাংলাদেশী অধ্যুষিত জ্যাকজন হাইটসের সুসজ্জিত বেলোজিনো পার্টি হলে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। শুক্রবার (১২জানুয়ারি) বৈশাখি টিভির সাবেক প্রধান প্রতিবেদক ও যমুনা টিভির যুক্তরাষ্ট্র ব্যুরো প্রধান হাসানুজ্জামান সাকী এবং এটিএন বাংলার সাবেক সিনিয়র নিউজ প্রেজেন্টার দিমা নিফারতিতির প্রাণবন্ত উপস্থাপনায় অনুষ্ঠানে প্রবাসী সাংবাদিক, সাহিত্যিক, লেখক, কবি, ব্যবসায়ী, মানবাধিকার কর্মী, এবং প্রবাসের বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ পরিবারের সদস্যদের নিয়ে অংশ নেন।

অনুষ্ঠানের শুরুতে অভিষেক কমিটির চেয়ারম্যান ও সাপ্তাহিক বাংলা টাইসের সম্পাদক ডাঃ চৌধুরী সারোয়ারুল হাসান কো-চেয়ারম্যান সাপ্তাহিক ও সাপ্তাহিক বাংলা পত্রিকার সম্পাদক আবু তাহের, মাহফুজুর রহমান, আনোয়ার হোইন মঞ্জু, নিনি ওয়ায়েদ, মঞ্জুর আহমদ, মঈনুদ্দীন নাসেরকে নিয়ে মঞ্চে আসন গ্রহণ করেন।

পবিত্র কোরআন থেকে তেলওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। তেলোয়াত করেন প্রেসক্লাবের সদস্য রশীদ আহমেদ। বাংলাদেশের ও আমেরিকার জাতীয় সঙ্গীত বাজানো হয়। এরপর উদযাপন কমিটির চেয়ারম্যান নতুন কমিটির নেতৃবৃন্দের নাম ধরে মঞ্চে যেতে আহ্বান জানান। অভিষেক উদযাপন কিমিটির চেয়ারম্যান ও দুই কো চেয়ারম্যান নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের নব নির্বাচিত সভাপতি ড. ওয়াজেদ এ খান ও সাধারন সম্পাদক শিবলি চৌধুরী কায়েসকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। পরে নির্বাহী কমিটির সকল নেতৃবৃন্দকে ফুলেল শুভেচ্ছো জানানো হয়।

অভিষিক্ত সভাপতি ড. ওয়াজেদ এ খান পৃষ্ঠপোষক, আমন্ত্রিত অতিথিসহ অনুষ্ঠানে উপস্থিত সবাইকে ধন্যবাদ জানান। তিনি বলেন, নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাব নিউইয়র্কে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকদের প্রানের সংগঠন। সাংবাদিকদের পেশাগত মান উন্নয়ন, ঐক্য ধরে রাখা এবং কল্যানের জন্য ১০ বছর আগে গঠিত হয়েছে। যারা প্রেসক্লাব গঠনের সঙ্গে জড়িত ছিলেন তাদের বিশেষ করে প্রয়াত সাংবাদিক ফজলে রশীদ চৌধুরীকে তার অসামান্য অবদানের জন্য ধন্যবাদ জানান। এ সময় অনুষ্ঠানে বিভিন্ন পত্রিকা ও মিডিয়ার সম্পাদক ও সাংবাদিকদের পরিচয় করিয়ে দেয়া হয়।

তিনি বলেন, নতুন কমিটি আরও দু’বছর কাজ করবে। তারা যাতে সাংবাদিকদের মূলমন্ত্র উজ্জীবিত রাখতে পারে তার জন্য সবার সহযোগিতা প্রয়োজন। এবং কমিউনিটির কল্যাণে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।
সাধারণ সম্পাদক

শিবলি চৌধুরী কায়েস বলেন, হাটি হাটি পা পা করে প্রেসক্লাব আজ যে অবস্থানে এসে দাড়িয়েছে এতে যাদের অনুপ্রেরণা আমাদের এই পর্যায়ে এনে দিয়েছে আমরা তাদের শ্রদ্ধার সঙ্গে স্মরণ করি। তিনি বলেন, আহ্বায়ক কমিটির ওপর অনেক চ্যালেঞ্জ ছিলো আমরা চেষ্টা করেছি তা সফল ভাবে পালন করার জন্য। সাধারন সম্পাদক অতীদের সকল প্রতিষ্ঠাতা সদস্য এবং যাদের অবদানে প্রেসক্লাব তাদের নাম পড়ে শোনান।

তিনি বলেন, নতুন কমিটি আরও দু’বছর কাজ করবে। তারা যাতে সাংবাদিকদের মূলমন্ত্র উজ্জীবিত রাখতে পারে তার জন্য সবার সহযোগিতা প্রয়োজন। সাধারণ সম্পাদক শিবলি চৌধুরী কায়েস বলেন, হাটি হাটি পা পা করে প্রেসক্লাব আজ যে অবস্থানে এসে দাড়িয়েছে এতে যাদের অনুপ্রেরনা আমাদের এই পর্যায়ে এনে দিয়েছে আমরা তাদের শ্রদ্ধার সঙ্গে স্মরণ করি। তিনি বলেন, আহ্বায়ক কমিটির ওপর অনেক চ্যালেঞ্জ ছিলো আমরা চেষ্টা করেছি তা সফল ভাবে পালন করার জন্য। সাধারন সম্পাদক অতীদের সকল প্রতিষ্ঠাতা সদস্য এবং যাদের অবদানে প্রেসক্লাব তাদের নাম পড়ে শোনান।

বাংলা পত্রিকার সম্পাদক ও টাইম টিভির সিইও আবু তাহের বলেন, যারা সাংবাদিক কম্যুউনিটি গড়ে তুলেছিলেন এবং সাংবাদিকতার ভিত্তি তৈরী করেছিলেন তাদেরকে আমাদের স্মরণ করতে হবে, সম্মান করতে হবে। তিনি বলেন, তারা এই জায়গাটা তৈরী করেছিলেন বলে আমরা যারা পরে এদেশে এসেছি আমাদের রেষ্টুরেন্টে, কফি শপে কাজ করতে হয়নি। আমরা আজ টেবিলে বসে কাজ করছি। সাংবাদিকতা করতে পারছি।

পত্রিকার সম্পাদক ও টাইম টিভির সিইও আবু তাহের বলেন, যারা সাংবাদিক কম্যুউনিটি গড়ে তুলেছিলেন এবং সাংবাদিকতার ভিত্তি তৈরী করেছিলেন তাদেরকে আমাদের স্মরণ করতে হবে, সম্মান করতে হবে। তিনি বলেন, তারা এই জায়গাটা তৈরী করেছিলেন বলে আমরা যারা পরে এদেশে এসেছি আমাদের রেষ্টুরেন্টে, কফি শপে কাজ করতে হয়নি। আমরা আজ টেবিলে বসে কাজ করছি। সাংবাদিকতা করতে পারছি।

এরপর বক্তব্য রাখেন, নিউইয়র্ক প্রেসক্লাবের উপদেষ্ঠা প্রবীন সাংবাদিক মঞ্জুর আহমদ, মঞ্জুর হোসাইন, সাংবাদিক মাহবুবুর রহমান, মঈনুদ্দীন নাজমুল আহসান, সাপ্তাহিক জন্মভূমির সম্পাদক রতন তালুকদার, সাপ্তাহিক আজকালের প্রধান সম্পাদক জাকারিয়া মাসুদ জিকো, সাপ্তাহিক প্রবাসের সম্পাদক মোহাম্মদ সাঈদ, প্রথম আলোর যুক্তরাষ্ট্র ব্যুরো প্রধান ইব্রাহিম চৌধুরী, সাপ্তাহিক এখন সময়ের সম্পাদক কাজী শামসুল হক, সাপ্তাহিক জনতার কন্ঠ ও ইউএসএ অনলাইন এর সম্পাদক সাখাওয়াত হোসেন সেলিম, মুশফিকুল ফজল আনসারী, বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি সার্গিস আহমেদ, কুইন্স কম্যুউনিটি বোর্ড মেম্বার ও ব্যবসায়ী ফকরুল ইসলাম দেলোয়ার, বাংলাদেশ সোসাইটির সাবেক সাধারন সম্পাদক ফকরুল ইসলাম, ব্যবসায়ী আবুল ফজল দিদারুল ইসলাম, ব্যবসায়ী ও বিএনপি নেতা গিয়াস আহমেদ।

এরআগে অবিভক্ত সাংবাদিক ইউনিয়নের প্রথম ভারপ্রাপ্ত সভাপতি ও নিউইয়র্ক থেকে প্রকাশিত সাপ্তাহিক আজকালের সম্পাদক মঞ্জুর আহমদের হাতে এ বছর প্রবর্তিত ফজলে রশীদ সম্মাননা তুলে দেয়া হয়।
সবশেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন প্রবাসের জনপ্রিয় শিল্পীরা।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Email this to someone
email
Print this page
Print

সর্বশেষ সংবাদ

error: Content is protected !!