শনিবার, ১৫ ডিসেম্বর, ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ

৫০০ থেকে এক উইকেট দূরে রাজ্জাক

সুরমা নিউজ ডেস্ক:
বাংলাদেশের প্রথম বোলার হিসেবে প্রথম শ্রেণির ক্রিকেটে ৫০০ উইকেটের মাইলফলক ছুঁতে অপেক্ষা বাড়ল আব্দুর রাজ্জাকের। জাতীয় দলের বাইরে থাকা বাঁহাতি স্পিনার বিসিএলের ম্যাচে শুক্রবার ইস্ট জোনের তিন উইকেট তুলে নিয়েছেন। চূড়ায় পা রাখতে প্রাইম ব্যাংক সাউথ জোনের স্পিনারের দরকার ছিল আর একটি মাত্র উইকেট। কিন্তু ম্যাচ ড্র হওয়ায় দ্বিতীয় রাউন্ড পর্যন্ত অপেক্ষা করতে হচ্ছে রাজ্জাককে।
বিকেএসপিতে ইস্ট জোনের প্রথম ইনিংস থেকে ৬ উইকেট তুলে নিয়েছিলেন রাজ্জাক। ৪০.৫ ওভার হাত ঘুরিয়ে ১৭৮ রানে ঘূর্ণিঝড় তোলেন তিনি। প্রথম শ্রেণির ক্রিকেটে সেটি ৩০তম ৫ উইকেট ৩৫ বছর বয়সী স্পিনারের, খেলেছেন ১১২টি ম্যাচ।
শুক্রবার যখন বল হাতে নিলেন, ৫০০ ছুঁতে আর চার উইকেট প্রয়োজন ছিল। দিনের খেলার শেষবেলার আরেকবার ঘূর্ণি মায়াজাল ছড়িয়ে ছুটছিলেন। ১০ ওভার হাত ঘুরিয়েই ৩ উইকেট তুলে নেন। এরপরই সাউথ ও ইস্ট জোনের ম্যাচটি পয়েন্ট ভাগাভাগিতে সমাপ্ত হয়।
২০১৪ সালের আগস্টে ওয়েস্ট ইন্ডিজ সফরের পর থেকে জাতীয় দলে বাতিলের খাতায় রাজ্জাক। ঘরোয়া ক্রিকেটে অবশ্য টানা পারফর্ম করে গেছেন। গত পাঁচ মৌসুম ধরেই ছিলেন ধারাবাহিক, আড়াইশ কাছে উইকেট জমা করেছেন সময়টাতে। বিসিএলের গত আসরেও ছিলেন সর্বোচ্চ উইকেট শিকারি, ৬ ম্যাচে ৩৮ উইকেট ঝুলিতে পুরেছিলেন প্রথম শ্রেণির ক্রিকেটে বাংলাদেশের সর্বোচ্চ উইকেট শিকারি বোলার।
রাজ্জাক টাইগার দলের হয়ে ১২ টেস্টে ২৩ উইকেট পেয়েছেন। এছাড়া ১৫৩ ওয়ানডেতে ২০৭ ও আন্তর্জাতিক টি-টুয়েন্টিতে ৩৪ ম্যাচে ৪৪ উইকেট আছে তার। এছাড়া লিস্ট-এ ম্যাচে ৩৭৫ উইকেট শিকার করেছেন।
রাজ্জাকের অপেক্ষা বাড়ার দিনে ড্র ম্যাচে জ্বলেছেন লিটন দাস। ইস্ট জোনের ওপেনার ৩ চার ও এক ছয়ে ৬৭ বলে অপরাজিত ৫১ রানের ইনিংস খেলেছেন। ইস্টরা ৪ উইকেটে ৯৩ রানে থাকার সময় ম্যাচ ড্রয়ের ঘোষণা আসে।
ইস্ট জোন প্রথম ইনিংসে তুলেছিল ৫৪৬ রান। মুমিনুল ২৫৮ ও জাকির ১১৯ রান করেছিলেন। মুমিনুল দ্বিতীয় ইনিংসে ১৩ রানেই ফিরেছেন। পাঁচ বছর পর বিসিএল খেলতে নামা মোহাম্মদ আশরাফুল প্রথম ইনিংসে ১৩ রানের পর দ্বিতীয় ইনিংসেও ব্যর্থ। রাজ্জাকের বলে এলবিডব্লিউ হওয়ার পর গোল্ডের ডাক তার নামের পাশে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Email this to someone
email
Print this page
Print

সর্বশেষ সংবাদ

error: Content is protected !!