বুধবার, ১৭ জানুয়ারি, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ

ওসমানীনগরসহ সিলেটের ১২ উপজেলায় আবার ভোট

সুরমা নিউজ :
ওসমানীনগরসহ সিলেটের ১২ উপজেলা পরিষদে সদস্য হিসেবে যুক্ত হচ্ছেন নারীরা।  সিলেট জেলা নির্বাচন অফিসার ও রির্টানিং অফিসারের কার্যালয় থেকে এ সংক্রান্ত একটি গণবিজ্ঞপ্তির  মাধ্যমে এ উপ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে।  নারী সদস্যদের বেছে নিতে ভোট ২৯ জানুয়ারি অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার জেলা নির্বাচন অফিসার ও এ নির্বাচনের রির্টানিং অফিসার মুহাম্মাদ হাসানুজ্জামান স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তিতে সিলেট সদর, কোম্পানীগঞ্জ, বালাগঞ্জ, ওসমানীনগর, গোয়াইনঘাট, জকিগঞ্জ, কানাইঘাট, গোলাপগঞ্জ, জৈন্তাপুর, দক্ষিণ সুরমা, বিশ্বনাথ ও বিয়ানীবাজার উপজেলায় ভোট গ্রহণের সিদ্ধান্ত জানানো হয়েছে। মামলার কারনে এখন পর্যন্ত ফেঞ্চুগঞ্জে উপজেলা পরিষদই গঠন হয়নি। তাই সে উপজেলায় যথারীতি নারী সদস্যের ভোটও হচ্ছে না।

জেলা নির্বাচন অফিসের গণবিজ্ঞপ্তিতে উল্লেখ রয়েছে- ‘আগামী ১৫ জানুয়ারি অথবা এর আগের পূর্ববর্তী যেকোন দিনে সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত সিলেট জেলা নির্বাচন অফিসার এবং উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয়ে প্রার্থীদের মনোনয়ন গ্রহণ করা হবে।’

স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা তফসিল অনুযায়ী নির্বাচনে রিটার্নিং অফিসার/ সহকারী রিটার্নিং অফিসারের নিকট অথবা অনলাইনে মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন আগামী সোমবার (১৫ জানুয়ারি)। পরের দিন রিটার্নিং অফিসার কর্তৃক মনোনয়নপত্র বাছাই জন্য নির্ধারিত দিন। আর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন হচ্ছে ২২ জানুয়ারি।

স্থানীয় সরকার উপজেলা পরিষদ নির্বাচন বিধিমালা ২০১৩ এর বিধি ১৩(৩) অনুযায়ী নির্বাচন কমিশন উপজেলা সমূহের সংরক্ষিত নারী সদস্য পদের শূন্য আসনে উপ-নির্বাচনের জন্য নিবার্চন কমিশন কর্তৃক জারি করা গত ৮ জানুয়ারির স্মারক নির্দেশনা মতে উক্ত নির্বাচনের তফসিলের গণবিজ্ঞপ্তি জারি করা হয়।  ইতোমধ্যে এ নির্বাচন আয়োজনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সকল দফতরে পত্র প্রেরণ করেছে নির্বাচন অফিস।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

সর্বশেষ সংবাদ