শনিবার, ১৫ ডিসেম্বর, ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ

ইন্দোনেশিয়ার রংধনু গ্রাম

সুরমা নিউজ ডেস্ক :
ইন্দোনেশিয়ার একটি গ্রামকে রংধনুর সাজে সজ্জিত করা হয়েছে। নতুন রূপে সাজার পর গ্রামটির আকর্ষণ যেমন বেড়েছে তেমন পর্যটকরাও গ্রামটি দেখতে নতুন করে আগ্রহী হয়ে উঠছেন। তবে নতুন সাজে সজ্জিত করার আগে এ গ্রাম দেখতে অন্য দশটা সাধারণ গ্রামের মতোই ছিল। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে ইনডিপেনডেন্ট।

ইন্দোনেশিয়ার র‌্যান্ডুসারিতে ক্যামপাং পেলাংগি নামে এ গ্রামটির অবস্থান। গ্রামটি দেখতে অতীতে মোটেই আকর্ষণীয় ছিল না। তবে ইন্দোনেশিয়ার স্থানীয় কর্তৃপক্ষ গ্রামটিকে সুন্দর করে সাজানোর পরিকল্পনা করে। এ জন্য প্রায় ১৭ হাজার পাউন্ড সমপরিমাণ অর্থ বরাদ্দ করা হয়।

অর্থ বরাদ্দ পেয়ে গ্রামটির বেশ কিছু অংশ নতুন করে সাজিয়ে রং করা হয়। আর এতেই পাল্টে যায় সম্পূর্ণ গ্রামটির দৃশ্য। গ্রাম রং করার আইডিয়াটি প্রথম যার মাথা থেকে আসে তিনি হলেন ৫৪ বছর বয়সী শিক্ষক স্ল্যামেট উইডোডো।

সম্পূর্ণ গ্রামটি রং করতে প্রায় এক মাস সময় লাগে। এ কাজে গ্রামের ২৩২টি বাড়ি এবং রাস্তাঘাট রঙিন করে তোলা হয়। বিভিন্ন দেয়ালে রঙিন কিছু ছবি আঁকা হয়। ফলে গ্রামবাসীরাও রংয়ের ছোঁয়া পেয়ে যেন নতুন করে উৎসাহিত হয়। পর্যটকরাও বেশি করে গ্রামটি পরিদর্শনের আগ্রহ প্রকাশ করছেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Email this to someone
email
Print this page
Print

সর্বশেষ সংবাদ

error: Content is protected !!