বুধবার, ২৪ অক্টোবর, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

সুরমা ডাইকে দখলমুক্ত করতে অভিযান

সুরমা নিউজ ডেস্ক:
সিলেটের দক্ষিণ সুরমার কদমতলী এলাকা থেকে কুচাই এলাকা পর্যন্ত সুরমা নদীর ডাইকের উপর চলে আসা অবৈধ পাথর ব্যবসায় অভিযান চালানো হয়েছে।দক্ষিণ সুরমা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহেদ মোস্তফার নেতৃত্বে গতকাল বুধবার বিকেল ৩টায় এই অভিযান পরিচালনা করা হয় । এসময় উপস্থিত ছিলেন, পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলতাফ হোসেন, আলমপুর পুলিশ ফাঁড়ি ইনচার্জ শেখ রুবেল। অভিযানে আলমপুর এলাকায় শিক্ষা বোর্ডের পিছনে সুরমা নদীর ডাইকের উপর চালিয়ে আসা পাথর ভাঙ্গার ২৩টি ক্রাশার মেশিন অকেজ করা হয়। অভিযানের সময় অবৈধ ভাবে চালিয়ে আসা পাথর ব্যবসার মালিক পক্ষের কাউকে ঘটনাস্থলে পাওয়া যায় নি।

এ বিষয়ে দক্ষিণ সুরমা উপজেলা নির্বাহী কর্মকর্তাক শাহেদ মোস্তফা বলেন, সুরমা নদীর ডাইকের উপর পাথর ব্যবসা সম্পূর্ণ বে-আইনি ও অবৈধ এবং পরিবেশ বিধ্বংসী। আজকের অভিযানে ২৩টি ক্রাশার মেশিন অকেজো করা হয়েছে। এর সাথে যত ক্ষমতাশালী ব্যক্তি হন কোনভাবে পরিবেশ ধ্বংস হতে দেয়া হবে না। তিনি বলেন, পরিবেশ রক্ষায় আমরা সব সময় সোচ্চার। পরিবেশ রক্ষায় এই অভিযান আগামী দিনে অব্যাহত থাকবে।

তিনি আরও বলেন, অভিযানে মালিক পক্ষ কেউ উপস্থিত না থাকায় তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেওয়া যাচ্ছে না। এবং ক্রাশার মেশিন ভারি যন্ত্র থাকায় উর্ধতন কর্তৃপক্ষকে বলা হয়েছে। পরবর্তীতে এর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Email this to someone
email
Print this page
Print

সর্বশেষ সংবাদ

error: Content is protected !!