রবিবার, ১৮ ফেব্রুয়ারি, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ
আমার বাবা-ভাইকে ফাঁসানো হয়েছে -সংবাদ সম্মেলনে কন্ঠশিল্পী রুহী  » «   বিশ্বনাথে বখাটের উৎপাতে প্রাণ গেল কলেজছাত্রীর!  » «   আক্ষেপ ফুরোচ্ছে সিলেটের : শুরুতে নিজেদের শেষটা রাঙাতে চায় বাংলাদেশ  » «   লন্ডন প্রবাসী সিলেটের সাফওয়ান জাতীয় বক্সিংয়ে চ্যাম্পিয়ন  » «   ব্রি‌টে‌নে ১০ বছ‌রে সবচেয়ে বড় ভূ‌মিকম্প অনুভূত  » «   সিলেটে স্বামীর হাতে স্ত্রী খুন, শ্বশুড়-শ্বাশুড়ী আটক  » «   অবসরের সিদ্ধান্ত অর্থমন্ত্রীর!  » «   জগন্নাথপুরে জমি নিয়ে বিরোধের সংঘর্ষে প্রবাসী নিহত, আহত ১০  » «   ১৫ বছরের আক্ষেপ কাটল মদন মোহন কলেজ ছাত্রলীগের  » «   দক্ষিণ ছাতক উন্নয়ন পরিষদ সিলেটের কমিটি পরিচিতি সভা অনুষ্ঠিত  » «  

সুরমা ডাইকে দখলমুক্ত করতে অভিযান

সুরমা নিউজ ডেস্ক:
সিলেটের দক্ষিণ সুরমার কদমতলী এলাকা থেকে কুচাই এলাকা পর্যন্ত সুরমা নদীর ডাইকের উপর চলে আসা অবৈধ পাথর ব্যবসায় অভিযান চালানো হয়েছে।দক্ষিণ সুরমা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহেদ মোস্তফার নেতৃত্বে গতকাল বুধবার বিকেল ৩টায় এই অভিযান পরিচালনা করা হয় । এসময় উপস্থিত ছিলেন, পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলতাফ হোসেন, আলমপুর পুলিশ ফাঁড়ি ইনচার্জ শেখ রুবেল। অভিযানে আলমপুর এলাকায় শিক্ষা বোর্ডের পিছনে সুরমা নদীর ডাইকের উপর চালিয়ে আসা পাথর ভাঙ্গার ২৩টি ক্রাশার মেশিন অকেজ করা হয়। অভিযানের সময় অবৈধ ভাবে চালিয়ে আসা পাথর ব্যবসার মালিক পক্ষের কাউকে ঘটনাস্থলে পাওয়া যায় নি।

এ বিষয়ে দক্ষিণ সুরমা উপজেলা নির্বাহী কর্মকর্তাক শাহেদ মোস্তফা বলেন, সুরমা নদীর ডাইকের উপর পাথর ব্যবসা সম্পূর্ণ বে-আইনি ও অবৈধ এবং পরিবেশ বিধ্বংসী। আজকের অভিযানে ২৩টি ক্রাশার মেশিন অকেজো করা হয়েছে। এর সাথে যত ক্ষমতাশালী ব্যক্তি হন কোনভাবে পরিবেশ ধ্বংস হতে দেয়া হবে না। তিনি বলেন, পরিবেশ রক্ষায় আমরা সব সময় সোচ্চার। পরিবেশ রক্ষায় এই অভিযান আগামী দিনে অব্যাহত থাকবে।

তিনি আরও বলেন, অভিযানে মালিক পক্ষ কেউ উপস্থিত না থাকায় তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেওয়া যাচ্ছে না। এবং ক্রাশার মেশিন ভারি যন্ত্র থাকায় উর্ধতন কর্তৃপক্ষকে বলা হয়েছে। পরবর্তীতে এর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

সর্বশেষ সংবাদ