বৃহস্পতিবার, ১৮ জানুয়ারি, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ
সিলেটে দেশের ৩য় বৃহত্তম চিড়িয়াখানা, চালু হচ্ছে সীমিত জনবল নিয়ে  » «   ছাত্রলীগকর্মী তানিম হত্যা : আসামী ডায়মন্ড ও রুহেল ৫ দিনের রিমান্ডে  » «   জামেয়া গহরপুর মাদ্রাসার ৬১ তম বার্ষিক মাহফিল আজ  » «   সিলেটে অস্ত্রসহ হত্যা মামলার আসামি গ্রেপ্তার  » «   কার্ডিফের মতো সিলেট গড়তে চাই : মেয়র আরিফ  » «   সুনামগঞ্জে বোরো আবাদ : কৃষকদের চরম হতাশা, লক্ষ্যমাত্রা সোয়া ২ লাখ হেক্টর জমি  » «   সিলেটে পাথর কোয়ারীতে অভিযান : ১৫টি লিস্টার মেশিন ধ্বংস  » «   সিলেটে বিএনপির বিক্ষোভ মিছিল  » «   সিলেটে ওসমানী স্মৃতি পরিষদের শীতবস্ত্র বিতরণ  » «   ওসমানীনগরে ইলিয়াস আলীর জন্য বিএনপি নেতা ফারুকের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ  » «  

দোয়ারাবাজারে বন্য শুকরের হামলায় ৪ জন আহত

দোয়ারাবাজার প্রতিনিধি :
সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার বাংলাবাজারের বন্য শুকরের হামলায় ৪ জন আহত হয়েছেন। আহতদের স্থানীয় ভাবে চিকিৎসা দেওয়া হচ্ছে। মঙ্গলবার (৯ জানুয়ারী) বিকাল ৪টার দিকে বাংলাবাজার ইউপি’র বাশতলা কলোনি গ্রামে এ ঘটনাটি ঘটে। জানা যায়, এ গ্রামের জাহাঙ্গীর মিয়া তার বাড়ীর পাশে মাঠ থেকে গরু আনতে গিয়েছিলেন। এসময় পার্শ্ববর্তী ভারতীয় টিলা থেকে চারটি বন্য শুকর বেরিয়ে এসে তার উপর (জাহাঙ্গীরের উপর) হামলা করে। রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করে প্রতিবেশীরা।

বন্য শুকরটিকে গ্রামবাসীরা ধাওয়া করলে গ্রামের রাস্তায় ঢুকে পড়ে। কলাউড়া গ্রামের আবু তাহের কে আক্রমণ করে আহত করে। গুরুতর আহতাবস্থায় জাহাঙ্গীর ও আবু তাহের কে উদ্ধার করে স্থানীয় হকনগর বাজারে চিকিৎসা দেওয়া হচ্ছে। বাংলাবাজার ইউপি সদস্য ধন মিয়া বলেন, প্রায় বন্য শুকর পার্শ্ববর্তী ভারতীয় টিলা থেকে লোকালয়ে এসে খেতের শাক সবজি ক্ষতি করে। ভয়ে এখন কৃষকরা খেতে শাক সবজি তদারকি করতে যাচ্ছেন না।

গ্রামবাসীরা ধাওয়া করে ২টি বন্য শুকর মেরে ফেলেছে। ক্ষতিগ্রস্ত কৃষক মজি মিয়া ও আজিম বলেন, গত কয়েকদিন থেকে ভারতীয় টিলা থেকে বন্য শুকুরের দল গ্রামে প্রবেশ করে খেতের রোপিত আলু থেকে শুরু করে সব ধরনের শাক সবজি বিনষ্ট করছে। আমরা খুবই আতংকিত!

অন্যদিকে বোগলাবাজার ইউপি’র ইদোকুনা গ্রামের জহুর আলী ও সিদ্দিক মিয়া দুইজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। বাংলাবাজার ইউপি চেয়ারম্যান জসিম মাষ্টার বলেন, আমি কয়েক মাস আগে বন্য শুকরের অত্যাচারের কথা উপজেলা প্রশাসন ও জেলা প্রশাসনকে অবহিত করেছি কোন কার্যকরী পদক্ষেপ না নেওয়ায় আজ আমার দরিদ্র কৃষক আক্রমনের স্বীকার হয়েছে। আমি আবারও বন্য শুকরের আক্রমনের হাত থেকে সীমান্তবর্তী এলাকাবাসী কে রক্ষায় প্রশাসনের সু দৃষ্টি কামনা করছি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

সর্বশেষ সংবাদ