বুধবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ
টাঙ্গাইলের কিশোরীকে বিশ্বনাথে এনে ধর্ষণের পর হত্যা  » «   থানা পুলিশের প্রেসব্রিফিং বর্জন করল বিশ্বনাথ সাংবাদিক ইউনিয়ন  » «   ‘ক্যান্সার আক্রান্ত শিশুর অনুভূতি’ রচনা প্রতিযোগিতায় ওসমানীনগরের রিমা প্রথম  » «   সন্ধান মিলেছে নিখোঁজ এমসি কলেজ শিক্ষার্থী সাজ্জাদের  » «   সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ২ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার, থানায় জিডি  » «   কমলগঞ্জে বিশ্বকর্মা পুজায় দুষ্কৃতিকারীর হামলায় মহিলাসহ আহত ৬  » «   নবীগঞ্জে কুশিয়ারা বুকে ঐতিহ্যবাহী নৌকা বাইচ অনুষ্ঠিত  » «   বিশ্বনাথে বিদ্যুৎ গ্রাহকদের আতঙ্ক ‘ভূতুড়ে বিল’  » «   বিশ্বনাথে ১২ দিনেই জমি নামজারির সুযোগ পাচ্ছেন প্রবাসীরা  » «   মৌলভীবাজারের মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক রাজাকার আনিছের মৃত্যু  » «  

চাই নিরাপদ সড়ক

সুরমা নিউজ:
প্রতিদিন পেপার খুললেই দেখা যায় যে, হাজার হাজার সড়ক দুর্ঘটনার খবর কিন্তু একবারও কি ভাবছিলেন যে কেন এত দুর্ঘটনায় হচ্ছে?না না কখন ভাবিনি।
আমাদের সিলেটের একটি সড়ক দুর্ঘটনা়
লালাবাজার যাওয়ার আগে পুলিশ ফাঁড়ির কাছে হানিফের গাড়ির সাথে একটি মোটর সাইকেল এর সাথে দুর্ঘটনা হয়েছিল। সেখানেই দুজন লোক মারা গিয়েছিল কিন্তু কিছু দিন আন্দোলন করে ছিল তারা।থেমেছে কি সেই সড়ক দুর্ঘটনা?
তার কিছুদিন পর দক্ষিণ সুরমা থানার অধিনে চন্ডিপুল সংলগ্ন হাই রোডে আরো এক ভাই সড়ক দুর্ঘটনায় নিহত হোন।
কিছু দিন গ্রামবাসী তা নিয়ে তোলপাড় করেছিল, তবে তা কি থেমেছিল? না, না, না! দিনের পর দিন আবার সে একই রোড এক্সিডেন্ট হচ্ছে কিন্তু সবাই তা নিয়ে তেমন কথা বলতে চায়না। চুপ করে আছে এই মানুষ গুলো।
দেখা গেছে ২০১৭ সালের মিডিয়া, সাংবাদিক ভাইদের পেপার এর দিকে তাকাই তাহলে দেখা যাবে প্রচুর সড়ক দুর্ঘটনা হয়েছে কিন্তু তা নিয়ে কেউ কোন কিছু বলছে না।
কেন এতো সড়ক দুর্ঘটনা় হচ্ছে, তার জবাব কি কেউ দিবে?
কিন্তু একটা জিনিস হল একটি গাড়ির দুর্ঘটনা হওয়ার পর পুলিশ গিয়ে তা দেখে। কিছু সময়ের জন্য গতি নিয়ন্ত্রণ করা হয়। তারপর আবার যেই সেই হয়ে যায়।কিন্তু মানুষ গুলো কি চায়? -একটি সুন্দর এবং নিরাপদ সড়ক। কেন তা হচ্ছে না?
আমরা জনসাধারণ চাই আমাদের সড়ক নিরাপদ করা হোক এবং গাড়ির গতি নিয়ন্ত্রণ নিয়ে আসা হোক। এজন্য যা প্রয়োজন তা যেন প্রশাসন এর কাছে থাকে নেওয়া হয়।
প্রশাসন এর কাছে দাবি হল:
১, রাস্তাঘাটে গাড়ির গতি নিয়ন্ত্রণ করা হোক।
২,গাড়ির লাইনগুলো যেন ঠিক করে দেওয়া হয়।
৩, গাড়ি ওভারটেক করা নিষেধ হোক।
৪, ট্রাফিক আইন যেন সবার জন্য সমান হয়।
৫,পুলিশ যেন কারো কাছে থেকে টাকা না নেয়। এবং যাদেরকে ধরবে তাকে যেন উপযুক্ত শাস্তি দেওয়া হয়।
৬,বাস যেন তাদের গতি নিয়ন্ত্রণে আনে এবং তাদের গতি নিদিষ্ট করা হোক,
আমাদের দাবিগুলো যেন প্রশাসন কাছে পৌছানো হয়।ঠিকমত কাজ করা হয়। যদি কাজ করা হয় তা হলে আমরা জনসাধারণ সড়ক দুর্ঘটনায় হাত থেকে রক্ষা পাবো।
আর যদি তা না করা হয় তাহলে সড়ক দুর্ঘটনা আরো বাড়তে থাকবে। তাই এগুলোকে নিয়ন্ত্রণ করা হোক।
তা নাহলে আমরা ঘরে বসে থাকবো না।
আমরা চাই, সুন্দর একটি সমাজ হোক এবং মানুষ যেন আইন এর প্রতি সম্মান দেখায়। সুন্দর এবং নির্মল সড়ক দুর্ঘটনা়মুক্ত একটা পরিবেশ তৈরি হোক।
লেখকঃ আবু সুফিয়ান, যুগ্ম সাধারণ সম্পাদক
ধ্রুবতারা সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন সিলেট জেলা।

(সুরমানিউজ এর পাঠককলামে প্রকাশিত সব লেখা পাঠক কিংবা লেখকের নিজস্ব মতামত। এই সংক্রান্ত কোনো ধরনের দায় সুরমানিউজ বহন করবে না। সুরমানিউজ এর কোনো লেখা কেউ বিনা অনুমতিতে ব্যবহার করতে পারবেন না।)

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Email this to someone
email
Print this page
Print

সর্বশেষ সংবাদ

error: Content is protected !!